ঢাবিতে সাংবাদিকের রুমের তালা ভাঙার ঘটনায় তদন্ত কমিটি গঠন

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-30 11:20:17

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলের একজন সাংবাদিকের রুমের তালা ভাঙ্গার অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

মঙ্গলবার রাতে তার অনুপস্থিতিতে রুমের তালা ভাঙ্গার ঘটনা ঘটে। এই ঘটনায় অভিযুক্তদের চিহ্নিত করতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) হাউজ টিউটর সহযোগী অধ্যাপক খালিদ মাহমুদকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির বাকি দুই সদস্য হলেন অধ্যাপক রুহুল আমিন ও সহকারী অধ্যাপক শিবলী নোমানী।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মাহাদী হাসান ঢাবির শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। এছাড়া তিনি দৈনিক যুগান্তরের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী মাহাদী হাসান বলেন, আমি সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে রুমে তালা মেরে ক্যাম্পাসে যাই। এসময় আমি একজন শিক্ষকের সাথে সাক্ষাৎ করে সাড়ে দশটার দিকে হলে ফিরি। এসে দেখি আমার রুমের তালা ভেঙে ফেলা হয়েছে। আমি মনে করি ছাত্রলীগের হল সভাপতি তানভীর সিকদারের দুজন অনুসারী আমার রুমের তালা ভেঙেছে যারা পূর্বে আমার রুমে উঠতে জোর-জবরদস্তি করেছিলো। একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশাকরি খুব তাড়াতাড়ি বিষয়টি তদন্ত করে একটি সমাধান দিতে পারবো।

এ সম্পর্কিত আরও খবর