জাবিতে ৩দিন ব্যাপী ‘ইয়ুথ এডাপ্ট ট্রেনিং কর্মশালা’ অনুষ্ঠিত

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-11-29 21:29:04

বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনে সৃষ্ট সংকটে খাপ খাইয়ে নেওয়া এবং ব্যবহারিক দক্ষতা অর্জনের লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথম বারের মতো অনুষ্ঠিত হয়েছে তিন দিনব্যাপী 'ইয়ুথ এডাপ্ট ট্রেনিং কর্মশালা'।

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম ভবনে কর্মশালাটির সমাপনী অনুষ্ঠানের আয়োজন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত 'যুব রেড ক্রিসেন্ট' জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা।

যুব রেড ক্রিসেন্ট জাবি ইউনিট ইনচার্জ জানান, ৩ দিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষনার্থীদের বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনে সৃষ্ট সংকটে খাপ খাইয়ে নেওয়া এবং ব্যবহারিক দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়। এছাড়া প্রশিক্ষণে দলগতভাবে কাজ করার দক্ষতা, নিজেকে তার কাজের মাধ্যমে উপস্থাপনা করা যেটা মানবাধিকতার সাথে সংশ্লিষ্ট, জলবায়ু পরিবর্তনে সৃষ্ট প্রভাবে যুব সমাজ কিভাবে খাপ খাইয়ে নিতে পারে এসব বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

সমাপনী দিনে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যুব রেড ক্রিসেন্ট এর ইনচার্জ মহিবুর রৌফ শৈবাল এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার।

প্রশিক্ষণ কর্মশালা শেষে অংশগ্রহনকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর