ইবির শেখ হাসিনা হলের প্রথম নারী প্রভোস্ট ড. শেলিনা

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:16:08

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে প্রথম নারী প্রভোস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলিনা নাসরীন।

সোমবার বেলায় ১১টায় হল প্রভোস্টের কক্ষে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করেন। এ দায়িত্বগ্রহণের মধ্যদিয়ে তিনি হলের সদ্য বিদায়ী প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমানের স্থলাভিষিক্ত হলেন।

জানা যায়, দেশরত্ন শেখ হাসিনা হলের সদ্য বিদায়ী প্রভোস্টের মেয়াদকাল উত্তীর্ণ হওয়ায় গত ১৯ ডিসেম্বর অধ্যাপক ড. শেলিনা নাসরীনকে আগামী এক বছরের জন্য হলের প্রভোস্ট হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরই পরিপ্রেক্ষিতে সোমবার (২৪ ডিসেম্বর) তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও হলের আবাসিক শিক্ষক তানজিলা শহীদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কলা অনুষদের ডিন অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শেখ হাসিনা হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ।

দায়িত্ব গ্রহণের পর নবনিযুক্ত প্রভোস্ট অধ্যাপক ড. শেলীনা নাসরীন বলেন, ‘আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করব। সবার সহযোগিতায় এই হলকে বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে উপস্থাপন করতে চাই।’

এ সম্পর্কিত আরও খবর