ঢাবিতে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত 

, ক্যাম্পাস

ঢাবি করেস্পন্ডেন্ট, বার্তা২৪.কম ঢাকা | 2023-10-05 17:12:20

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জীববিজ্ঞান অনুষদের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের বিভাগীয় মিলনায়তনে এ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল নবীন শিক্ষার্থীদের অভিনন্দন ও বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের সফলতা কামনা করে বলেন, ‘করোনা মহামারি, ডেঙ্গুসহ বিভিন্ন রোগ-ব্যাধির কারণে জীব-প্রযুক্তি শিক্ষা ও গবেষণার প্রয়োজনীয়তা ও গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সকল সুযোগ-সুবিধা যথাযথ ব্যবহার করে দেশ ও জাতির উন্নয়নে কাজ করার জন্য শিক্ষার্থীদের দক্ষ হয়ে গড়ে উঠতে হবে।’

পড়াশোনার পাশাপাশি সহশিক্ষামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের উপর তিনি গুরুত্বারোপ করে বলেন, ‘শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের জৈব-প্রযুক্তির উৎকর্ষ সাধনে বিভাগের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষে সর্বোচ্চ সিজিপিএ পাওয়া শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর