ফেসবুকে পোস্ট দিয়ে শাবি শিক্ষার্থীর আত্মহত্যা

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন বার্তা২৪.কম, সিলেট | 2023-10-05 12:46:40

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরিফ মিয়া নামে এক শিক্ষার্থী । 

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন একটি মেস থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড.কামরুজ্জামান চৌধুরী।

সে সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২১ সেশনের ছাত্র। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায়।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের বরাত দিয়ে প্রক্টর কামরুজ্জামান চৌধুরী জানান, আনুমানিক ভোর ৪টায় সে গলায় ফাঁস দিয়েছে। সকাল ৮টায় পুলিশ এসে মরদেহ উদ্ধার করে। আরিফের আত্মহত্যার সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। তার মানসিক সমস্যা ছিল বলে জেনেছি। এর আগেও একবার এমন চেষ্টা করেছিল। পুলিশ ময়না তদন্ত করলে বাকি বিষয়টা বোঝা যাবে। তার পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।

এদিকে ওই শিক্ষার্থীর ফেসবুক পোস্ট ঘেটে দেখা যায়, বুধবার দিবাগত রাত দুইটার আগ পর্যন্ত তিনি একাধারে অনেকগুলো পোস্ট দিয়েছেন। সেগুলোতে বিষন্নতা ও কাউকে না পাওয়া আকুলতা প্রকাশ পেয়েছে।

বুধবার দিবাগত রাত আনুমানিক ১ টার দিকে আরিফ তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন, ‘বিষণ্ণ রজনী, কিছু চাওয়ার নেই। কিছু পাওয়ার নেই। ছাড়তে হবে চেনা গলি, চেনা রাস্তা, চেনা জগৎ। দুনিয়াটা খুবই নিষ্ঠুর। দুনিয়াটা খুবই নিষ্ঠুর। এই যে প্রেম, এই যে সৌন্দর্য, এই যে শরীর, নিরর্থক। এখানে স্রষ্টার নজর ও আসে না। সময় মেপে নিয়ম করে সূর্য-চন্দ্র জিয়িয়ে রাখে কিছু আকুল প্রাণ। জীবনটা এখানে কীটপতঙ্গের। ভালোবাসা এখানে স্থবির।’

এ সম্পর্কিত আরও খবর