প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে 'আন্তর্জাতিক পর্যটন বিষয়ক' সেমিনার অনুষ্ঠিত

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-04 19:40:48

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে ‘পোল্যান্ডে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের সম্ভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি বনানীর স্টার টাওয়ারের কনফারেন্স হলে আয়োজন করা হয় এই সেমিনারের। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পোল্যান্ডের একাডেমি অব ট্যুরিজম এন্ড হোটেল ম্যানেজমেন্টের স্বত্ত্বাধিকারী ও প্রেসিডেন্ট জ্যান জ্যাকারউইচ। 

পোল্যান্ডের একাডেমি অব ট্যুরিজম এন্ড হোটেল ম্যানেজমেন্টের স্বত্ত্বাধিকারী ও প্রেসিডেন্ট জ্যান জ্যাকারউইচ মূল প্রবন্ধ উপস্থাপনের সময় বলেন, বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য পোল্যান্ডে ব্যাচেলর, মাস্টার্স, ডিপ্লোমা ডিগ্রির পাশাপাশি পেইড ইন্টার্নশিপ এবং স্কলারশিপের সুযোগ রয়েছে। সহজে এই সুযোগগুলো শিক্ষার্থীরা কিভাবে কাজে লাগাতে পারেন সে বিষয়টিও তুলে ধরেন জ্যাকারউইচ। খুব শীঘ্রই পোল্যান্ডের একাডেমি অব ট্যুরিজম এন্ড হোটেল ম্যানেজমেন্টের সাথে সমঝোতা স্মারক সই করবে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়। 

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শুভময় দত্ত। 

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (আইটিএইচএম) বিভাগের প্রধান মোশাররফ হোসেনের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও ডিরেক্টর (ফাইন্যান্স এন্ড অ্যাকাউন্টস) শিপার আহমেদ। 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারপরসনগণ এবং আইটিএইচএম বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সেমিনারে অংশ নেন। এই সেমিনার আয়োজনের মূল লক্ষ্য ছিলো প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের জন্য পোল্যান্ডে সংশ্লিষ্ট ক্ষেত্রে ক্যারিয়ার গড়ার সুযোগ সম্পর্কে স্পষ্ট ধারণা দেয়া। 

এ সম্পর্কিত আরও খবর