গণতান্ত্রিক ছাত্রশক্তি আত্মপ্রকাশের পরপরই হামলার শিকার

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাবি | 2023-10-04 18:03:37

নতুন ছাত্র সংগঠন গণতান্ত্রিক ছাত্রশক্তির আত্মপ্রকাশের পরপরই ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্রশক্তির প্রতিষ্ঠাতা আহ্বায়ক আখতার হোসেনসহ সংঠনটির নেতাকর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে।

বুধবার (৪অক্টোবর) দুপুর ২টার দিকে টিএসসির পাশে পরমাণু শক্তি কমিশনের সামনের রাস্তায় এই হামলার ঘটনা ঘটে।

জানা যায়, র‍্যালি শেষ করে সংগঠনটির নেতাকর্মীরা কেন্দ্রীয় খেলার মাঠের দিকে যাচ্ছিলেন। বৃষ্টির কারণে কয়েকজন রিকশাতে উঠলে আহবায়ক আখতার হেটে যাচ্ছিলেন। তিনি পরমাণু শক্তি কমিশনের সামনে অবস্থানকালে কয়েকজন তার ওপর হামলা করে রক্তাক্ত করে। সহকর্মীরা আখতারকে উদ্ধার করতে আসলে তারাও আহত হন।

এ ঘটনার কিছুক্ষণের মধ্যে সংগঠনটির পক্ষ থেকে সদস্য সচিব নাহিদ ইসলাম হামলার প্রতিবাদে একটি বিজ্ঞপ্তি দেন। বিজ্ঞপ্তিতে হামলাকারীদেরকে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী বলে অভিযোগ করে বলা হয়, গণতান্ত্রিক ছাত্রশক্তির (DSF) উপর ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত কিছু নেতাকর্মী একযোগে হামলা চালায়।

তবে এ হামলার অভিযোগের ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বার্তা ২৪ কে বলেন, এধরনের হামলার সংস্কৃতিতে ছাত্রলীগ বিশ্বাস করে না। আমরা চাই যারা হামলা করেছে তাদের বিচার হোক। আখতার দুই দিন আগে আমাকে ফোন করে সাহায্য চেয়েছে তাই ছাত্রলীগ পুরো সময় তাদের সহযোগিতা করেছে। শুধু ছাত্রলীগের নাম না নিয়ে ডকুমেন্ট (প্রমাণ) দেখাক। যদি প্রমাণ দেখাতে পারে তাহলে ছাত্রলীগের যেই হোক বিচার করব। তবে যদি প্রমাণ দেখাতে না পারে তাহলে মনে করব উনি উনার রাজনৈতিক স্বার্থে, নতুন দলকে হাইলাইট করার জন্য এ ধরনের কথা বলতে পারে।

ঢাকা মেডিকেল কলেজ হাসাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, ১০ থেকে ১২ জন আহত হয়েছে। তবে আখতার ছাড়া কেউ গুরুতর আহত হয়নি।

এ সম্পর্কিত আরও খবর