চবি অধ্যাপক ড. রফিকের ইন্তেকাল

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-03 09:23:33

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবি বিভাগের অধ্যাপক এবং দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কৃতি সন্তান ড. এস এম রফিকুল আলম সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা ৭:৫০ মিনিটের ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে কুমিল্লায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে নিশ্চিত করেছেন চবি আরবি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ নেয়ামত উল্ল্যাহ।

অধ্যাপক ড. এস এম রফিকুল আলম রোববার (১ অক্টোবর) রাতে স্ট্রোক করলে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে কুমিল্লায় তিনি মারা যান।

অধ্যাপক নেয়ামত বলেন, রোববার (১ অক্টোবর) তিনি পরীক্ষার হলে পরিদর্শকের দায়িত্ব পালন করেন। হাসিখুশিভাবে সবার সাথে কথা বলেন। তাঁর আকস্মিক মৃত্যুতে চবি পরিবার গভীরভাবে শোকাহত।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ২ টায় মরহুমের গ্রামের বাড়ী বাঁশখালী উপজেলার শিলকোপ-এ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। রাজনীতি বিজ্ঞান বিভাগের সেকশন অফিসার নাফিজ মিনহাজ বাশঁখালীবাসীর পক্ষে মরহুমের মাগফেরাতের জন্য সবার দোয়া কামনা করেছেন।

চবি আরবি বিভাগের অধ্যাপক ড. এস. এম. রফিকুল আলমের আকস্মিক মৃত্যুতে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, সাধারণ সম্পাদক প্রফেসর ড. আবদুল হক, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুবুল হক, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজউদৌলাসহ অনেকে
গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

চট্টগ্রাম সেন্টার ফর রিজিওনাল স্টাডিজ বাংলাদেশ (সিসিআরবিডি)-এর নির্বাহী পরিচালক, চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মাহফুজ পারভেজ শোক প্রকাশ করে বলেন, ড. এস.এম. রফিকুল আলম ছিলেন অত্যন্ত মেধাবী, বিনয়ী, সহজ-সরল, জ্ঞানপিপাসু ও প্রচারবিমুখ একজন শিক্ষক। শিক্ষকতা জীবনে তিনি যে মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতার দৃষ্টান্ত রেখেছেন, তা শ্রদ্ধার সাথে স্মরণ করবে চবি পরিবার।

এ সম্পর্কিত আরও খবর