জবিতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-10-01 18:13:51

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ভার্চুয়াল শ্রেণিকক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাজিনা সুলতানার সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, বিশ্ববিদ্যালয়ে এধরণের সভা সেমিনার আয়োজনের মাধ্যমে সমাজে রাষ্ট্রীয়ভাবে বিভিন্ন বার্তার মাধ্যমে পদক্ষেপ নেওয়া যায়।পারিবারিকভাবে সঠিক শিক্ষাদানের মাধ্যমে বয়োবৃদ্ধদের প্রতি শ্রদ্ধাবোধ বৃদ্ধি করা যায় সাথে সাথে প্রবীণদের প্রতি আমাদের নৈতিক বাধ্যবাধকতা থাকা প্রয়োজন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার সর্বপ্রথম আমাদের দেশে বয়স্ক ভাতা চালু করেন, যার ফলে তাদের জীবন যাত্রার মান আরো সহনীয় হয়ে উঠেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাঈফুদ্দীন।

সেমিনারের প্রথম সেশনে স্বাগত বক্তব্য প্রদান করেন বিভাগীয় অধ্যাপক ড. মোস্তফা হাসান এবং 'পরিবর্তিত পরিস্থিতিতে বাংলাদেশে প্রবীণ সুরক্ষা: বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ করণীয়' শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন।

অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে ‘মনের মানুষ’ ব্যান্ড দলের অংশগ্রহণে লোক গানের আয়োজন করা হয়। এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর