বিজয় একাত্তর হলের যমুনা ভবন থেকে পড়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-20 08:53:43

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের যমুনা ভবনের ছাদ থেকে পড়ে কাজী ফিরোজ (২২) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাত ১২টা ৪৫ মিনিটে বিজয় বিজয় একাত্তর হলের যমুনা ভবনে এই ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, রাত আনুমানিক ১টায় হলের যমুনা ব্লকের পশ্চিম দিকে কিছু একটা পড়ার শব্দ শুনলে তারা ছুটে যান। সঙ্গে সঙ্গেই তাকে রিকশায় করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে প্রথমে বিজয় একাত্তর হলের কোন শিক্ষার্থী তাকে শনাক্ত করতে পারেনি। পরে জিয়া হল থেকে কয়েকজন শিক্ষার্থী এসে তার পরিচয় নিশ্চিত করে। হলের ৬ তলা অথবা ১০ তলা থেকে তিনি পড়ে গেছেন বলে ধারণা করছেন।

কাজী ফিরোজ কিভাবে পড়ে গেলেন তা নিশ্চিত হওয়া যায়নি। তিনি বিশ্ববিদ্যালয়ের চাইনিজ ভাষা ও সংস্কৃতি বিভাগের ছাত্র ছিলেন এবং মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ। এই হল শাখা ছাত্রলীগের কর্মী ছিলেন তিনি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, কাজী ফিরোজ নামের এক ছাত্রকে মেডিকেলে আনার কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়। ভবন থেকে পড়ে মারা গেছেন বলে জেনেছি।

বিষয়টি নিশ্চিত করে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন জানান, ঘটনাটি শুনেই আমি হাসপাতালে এসেছি। নিহতের বড় ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। পরিবারের সদস্যরা আসলে হাসপাতালের অন্যান্য কার্যক্রম সম্পাদন করবো।

এ সম্পর্কিত আরও খবর