ঢাবিতে ৩ সাংবাদিককে মারধর: রাবিসাসের নিন্দা

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:16:22

পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগ নেতাকর্মী কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন সাংবাদিককে মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একই সঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে।

রোববার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় এক যৌথ বিবৃতিতে রাবিসাসের সভাপতি ছালেকীন আহমেদ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ও দীর্ঘ সময় ধরে সাংবাদিকতার চর্চা ও প্রসারে কাজ করে যাচ্ছে।

তারা আরও বলেন, দেশে প্রতিনিয়ত সাংবাদিকদের হুমকি ও মারধরসহ নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। যা আমাদের উদ্বিগ্ন করছে। এসব ঘটনার কোনো বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। এসব নির্যাতন বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে বাধা। সাংবাদিক মারধর ও হত্যার মতো ঘটনায় বিচারহীনতার সংস্কৃতিই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে।

তাই দ্রুত এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানান তারা।

উল্লেখ্য, শনিবার (১৫ ডিসেম্বর) বুয়েটের শেরে বাংলা হলে ঢাবির এক শিক্ষার্থীকে ছাত্রলীগের নেতাকর্মীরা আটকে রেখেছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে সংবাদ সংগ্রহ করতে যান ঢাবিসাসের দৈনিক জনকণ্ঠের প্রতিনিধি মুনতাসির জিহাদ, দৈনিক ইত্তেফাকের কবির কানন এবং কালের কণ্ঠের মেহেদী হাসান। তারা হলে প্রবেশ করলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে ক্রীড়া কক্ষে আটকে রেখে মারধর করে।

এ সম্পর্কিত আরও খবর