শাবিপ্রবিতে মহান বিজয় দিবস উদযাপিত

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 21:23:05

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজয় শোভাযাত্রা, ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

রোববার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় প্রশাসনিক ভবনের সামনে ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ জাতীয় পতাকা এবং কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। ভাইস চ্যান্সেলর সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এবং পরে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর সৈয়দ হাসানুজ্জান, প্রফেসর ড. মো. কবির হোসেন, প্রফেসর ড. মো. আখতারুল ইসলাম, প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, প্রফেসর ড. মো. আরিফুল ইসলাম, প্রফেসর আমিনা পারভীন, প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, প্রফেসর ড. এসএম হাসান জাকিরুল ইসলাম, প্রক্টর জহীর উদ্দিন আহমদ, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ভাইস চ্যান্সেলরের পুষ্পস্তবক অর্পণের পর শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, শিক্ষকদের বিভিন্ন সংগঠন, শাবি প্রেসক্লাব, ছাত্রলীগ, বিভিন্ন বিভাগ, আবাসিক হল, ছাত্রসংগঠন এবং স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে সকাল সাড়ে ১০টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমদের নেতৃত্বে ক্যাম্পাসে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে সমাবেশে ভাইস চ্যান্সেলর বিজয় দিবসের কর্মসূচিতে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান এবং আজকের এই আনন্দ উৎসবের মতো আগামী জাতীয় নির্বাচনের দিনটিকেও উৎসবের পরিণত করার আহ্বান জানান।

প্রফেসর ড. মো. রাশেদ তালুকদারের সঞ্চালনায় সমাবেশে শিক্ষক সমিতির প্রফেসর সৈয়দ হাসানুজ্জামান বক্তব্য রাখেন।

এদিকে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় প্রফেসর আনোয়ার বেগমের সভাপতিত্বে ভাইস চ্যান্সেলর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এছাড়া দুপুরে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবং বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এ সম্পর্কিত আরও খবর