জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 12:38:54

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্লাব সংলগ্ন পুকুরে গোসল করতে নেমে দুই শিশুর মৃত্যু হয়েছে।

বুধবার (২১ জুন) বেলা তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. রিজওয়ানুর রহমান।

তিনি বলেন, বাচ্চা দুটিকে স্পট ডেড হিসেবে মেডিকেলে আনা হয়েছিল। তারপরও আমরা তাদেরকে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে রেফার করি। কিন্তু তারা সেখানে না গিয়ে বাসায় নিয়ে গেছে।

মৃত দুই শিশুর মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ অফিসের কর্মচারী জাকির হোসেনের ছেলে মো. রায়হান (১০)। সে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজের দ্বিতীয় শ্রেণির ছাত্র। আরেক শিশু ইসলামনগর এলাকার বাসিন্দা বিল্লাল হোসেনের ছেলে মারুফ হোসেন (৮)। সে ইসলামনগর মডেল একাডেমির প্রথম শ্রেণির ছাত্র।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, শিশু দুটি পুকুরে ডুবে গেলে কেউ একজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চান। পরে ফায়ার সার্ভিস এসে লাশ দুটি উদ্ধার করে। সেখানে অনেকেই উপস্থিত ছিল, কিন্তু কেউই উদ্ধার কাজে এগিয়ে আসে নাই।

তিনি আরও বলেন, আমরা বরাবার পুকুর থেকে শিশুদের সরিয়ে দিয়েছি। কিন্তু তারপরও তারা আমাদের চোখ ফাঁকি দিয়ে পুকুরে নেমে যায়। ভর্তি পরীক্ষার ঝামেলার কারণে সবসময় পুকুরে নজর রাখা সম্ভব হয় না।

এ সম্পর্কিত আরও খবর