রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিড়ালের র‌্যাম্প শো

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:17:33

প্রথমবারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিড়ালের র‌্যাম্প শো ও বিড়ালকে যেমন খুশি তেমন সাজাও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে পিকু, বি, বার্বি, পুচি, মুন ড্যান্সার, মেলিস, ডলি, মিনি, আদর, পুষি, টুকুসহ দেশি-বিদেশি বাহারি জাতের বিড়াল হাজির করা হয়।

শনিবার (৩ জুন) সকাল ১০টায় রাবির এগ্রিকালচারাল ক্লাবের আয়োজনে ও ইন্টারন্যাশনয়াল সোসাইটি অব এপ্লাইড ইথোলজির সমন্বয়ে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সরেজমিনে দেখা যায়, প্রতিযোগিতায় রাবি ও রাজশাহী জেলার প্রায় ৭০ জন রেজিস্ট্রেশনকৃত প্রতিযোগী অংশগ্রহণ করেন। র‌্যাম্প শো-তে নিজ নিজ বিড়ালের চোখে সানগ্লাস, গায়ে শাড়ি, গলায় বিভিন্ন রংয়ের ফিতা, দামি পোশাক ও বিভিন্ন কসমেটিকস, মাথায় টুপি ও মুকুট, কোমরে বেল্টসহ বিভিন্ন সাজে সজ্জিত করে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন প্রতিযোগীরা। অনেকে বিড়ালকে বর, রানি এলিজাবেথ, ডক্টর, চিত্রনায়িকা পরীমনিসহ বিভিন্ন সাজে সাজিয়ে র‌্যাম্প শো তে প্রদর্শন করেন। প্রতিযোগিতায় র‌্যাম্প শো প্রদর্শন ও সাজানোর উপর ভিত্তি করে বিচারকদের মূল্যায়নে ৬ জন বিজয়ীকে সার্টিফিকেট ও ক্রেস্টও প্রদান করা হয়। এবং র‌্যাম্প শো শেষে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

রাজশাহী শহরের বর্ণালী থেকে প্রতিযোগিতায় অংশ নেওয়া সাবা সরকার বলেন, র‌্যাম্প শো দারুণ এক প্রতিযোগিতা। আমি এই প্রথম এমন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছি। খুবই ভালো লাগছে এমন একটা প্রোগ্রামে অংশ গ্রহণ করতে পেরে। তার পারফর্মও অনেক ভালো হয়েছে বলে জানান তিনি।

সানজিদা সাজ্জাদ ঐশী নামের আরেক প্রতিযোগী বলেন, অসম্ভব সুন্দর একটা প্রোগ্রাম ছিলো।আমার বিড়ালকে আমি ডক্টর সাজিয়ে সকলের সামনে প্রদর্শন করেছি। আমার বিড়ালও অনেক উপভোগ করেছে। এমন প্রোগ্রাম হলে আবারও অংশগ্রহণ করবেন বলে জানান তিনি।

জানতে চাইলে প্রতিযোগিতার আয়োজক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় এগ্রিকালচারাল ক্লাবের সভাপতি মো. জাকির হোসেন বলেন, আমরা রাজশাহীতে প্রথমবারের মতো পেট র‌্যাম্প শো আয়োজন করেছি। রাজশাহীতে যারা বিড়াল পোষে তাদেরকে নিয়ে মিলনমেলার আয়োজন করাই আমাদের আসল উদ্দেশ্য ছিল। আমরা অংশগ্রহণকারী বিজয়ীদের ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়ার পাশাপাশি বিড়ালগুলোকে ফ্রি মেডিকেল চেক-আপ, ভ্যাকসিন ও ডিওয়ার্মিং মেডিসিন দিয়েছি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সস অনুষদের ডীন অধ্যাপক ড. মো. জালাল উদ্দিন সরদার, কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আব্দুল আলিম, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোইজুর রহমান, এগ্রিকালচারাল ক্লাবের উপদেষ্টা অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদসহ প্রায় তিন শতাধিক দর্শনার্থী।

এ সম্পর্কিত আরও খবর