নির্বাচনকে ঘিরে রাবিতে নাশকতার পরিকল্পনা শিবিরের

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-16 13:52:54

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সক্রিয় হয়ে উঠেছে ইসলামী ছাত্র শিবির। ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য ইতোমধ্যে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানা গেছে। এছাড়া নির্বাচনকে বানচাল করতে অগ্নি সংযোগ, পেট্রোল বোমা ও গাড়ি ভাঙচুরসহ ভয়াবহ নাশকতার ছক এঁকেছে বলে পুলিশ ও গোয়েন্দার একাধিক সূত্রে জানা গেছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডি, বিনোদপুর, কাজলা, ধরমপুর, মির্জাপুর, ভদ্রা, বুদপাড়াসহ আশেপাশের এলাকার মেসগুলোতে নিয়মিত বৈঠক ও কার্যক্রম চালাচ্ছে শিবির। নির্বাচনকে বানচাল করতে সেসব বৈঠক থেকে নেয়া হচ্ছে বিভিন্ন সিদ্ধান্ত। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে নেতাকর্মীদের অবস্থানকে শক্ত করতে তাগিদ দেয়া হচ্ছে এসব গোপন বৈঠকে।

জানা যায়, গত ১৫ দিনে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামসহ বেশ কয়েকটি আবাসিক হলের আশ-পাশে মধ্যরাতে প্রায় ১০-১২ টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় শিবির জড়িত বলে দাবি করছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বার্তা২৪.কমকে বলেন, ‘নির্বাচনের আগ মুহূর্তে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য শিবির পরিকল্পনা করতে পারে। সম্প্রতি মধ্যরাতে তারা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে শিক্ষার্থীদের মনে আতঙ্ক সৃষ্টি করেছে। শিবিরের এসব নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ প্রস্তুত থাকবে। এছাড়া শিবিরের এসব অপকর্ম ঠেকিয়ে ক্যাম্পাসে সুষ্ঠু ও স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগ সর্বদা সচেষ্ট থাকবে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহবুব আলম বার্তা২৪.কমকে বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ইতোমধ্যে বাড়তি নজরদারি বৃদ্ধি করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকাগুলোতে ধারাবাহিকভাবে অভিযান পরিচালনা করা হচ্ছে। কেউ যদি নাশকতা করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর