ববির ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ২৯ শিক্ষার্থী

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-31 13:27:19

অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ৬টি অনুষদের বিভিন্ন বিভাগের ২৯ জন মেধাবী শিক্ষার্থীকে ডিন’স অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। প্রথমবারের মত বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের এই অ্যাওয়ার্ড দেয়া হয়।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে এই অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মোঃ হাসিনুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আজকের এই দিনটি তোমাদের জীবনের একটি স্মরণীয় অধ্যায় হয়ে থাকবে। কেননা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ডিন’স অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে তোমরাই হবে পথিকৃৎ। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন এবং শিক্ষকবৃন্দরাও এর অংশ হিসেবে থাকবেন।

তিনি আরও বলেন, অ্যাওয়ার্ড প্রাপ্তিটা তোমাদের জন্য অনুপ্রেরণাদায়ক এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের জন্যও প্রেরণা হিসেবে কাজ করবে। আজকে তোমরা যারা এ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছ, তোমাদের মত এ তরুণরাই আগামীর বাংলাদেশ গড়বে। বাংলাদেশের চলমান অগ্রযাত্রার অগ্রপথিক হবে তোমরাই।

উপাচার্য বলেন, মাত্র ৭ বছর বয়সেই এ বিশ্ববিদ্যালয়ের অর্জন অনেক। আর এ অর্জন তোমরাই বয়ে নিয়ে এসেছ। এ কৃতিত্বের দাবিদার তোমরা এবং তোমাদের শিক্ষকবৃন্দ।

পরে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের গণিত, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান, ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, সমাজ বিজ্ঞান এবং লোক প্রশাসন বিভাগের ২৯ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ডিন’স অ্যাওয়ার্ড স্বরূপ গোল্ড প্লেটেড মেডেল ও সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, কলা ও মানবিক অনুষদের ডিন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীনসহ ২৪টি বিভাগের চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, প্রভোস্ট, পরিচালকবৃন্দ, শিক্ষকমন্ডলী, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।  এছাড়াও অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন গণিত বিভাগের শিক্ষার্থী মোঃ আসলাম হোসেন এবং মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা মুজিব।

 

এ সম্পর্কিত আরও খবর