মারিয়ার মৃত্যুকে কেন্দ্র করে ৭ দফা দাবি, উত্তাল শেকৃবি

, ক্যাম্পাস

শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 14:35:07

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারিয়া রহমানের মৃত্যুতে ক্ষুব্ধ শিক্ষার্থীরা ৭ দফা দাবি নিয়ে অবস্থান নেয় প্রশাসনিক ভবনের সামনে। শিক্ষার্থীদের দাবি একাডেমিক হতাশা ও উন্নত চিকিৎসার ব্যবস্থা না করতে পারায় মারিয়ার মৃত্যুর কারণ। তবে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় দীর্ঘদিন মানসিকভাবে অসুস্থ ছিলেন শিক্ষার্থী মারিয়া।

শিক্ষার্থীদের আন্দোলনে পরীক্ষায় ক্যারিঅন পদ্ধতি, এটেন্ডেন্স এর ক্ষেত্রে বিশেষ বিবেচনা, ক্লাস টেস্ট ও কুইজ পরীক্ষা কমানো এছাড়াও এক্সাম উইক চালু করা, ল্যাব খাতার পরিবর্তে ক্লাসনোট, বিশ্ববিদ্যালয়ে একজন অভিজ্ঞ মনোবিজ্ঞানী নিয়োগসহ ৭ টি দাবি রয়েছে।

এসময় শিক্ষার্থীদের দাবি সমূহ স্মারকলিপি আকারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট পেশ করবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

তবে মারিয়া রহমানের মানসিক অসুস্থতার প্রমাণ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আছে এমনটা স্বীকার করে ড. ফরহাদ সাংবাদিকদের বলেন, 'মারিয়া মানসিক অসুস্থতার জন্য চিকিৎসা নিয়েছিল। ২০১৯ সালে সে কৃষি অনুষদের ডিন বরাবর একটি আবেদন করে যার সঙ্গে সে বেশ কিছু প্রেসক্রিপশন জমা দেয়। সেখানে তার মানসিক অসুস্থতার কথা উল্লেখ আছে। তবে আমরা এখন তার পরিবারের কথা ভেবে বিষয়টি পুরোপুরি খোলাসা করতে চাচ্ছি না। আমরা যেকোনো প্রয়োজনে মারিয়ার পরিবারের পাশে আছি।'

এ সম্পর্কিত আরও খবর