জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম আলো সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 18:38:58

 

'হলুদ সাংবাদিকতা ও মিথ্যা-বিভ্রান্তিকর তথ্য' প্রকাশের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীরা প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করেছে।

শুক্রবার বিকাল ৪ টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের (ডেইরি গেইট) সামনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের নেতৃত্বে এই কুশপুত্তলিকা দাহ করা হয়।

এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

কুশপুত্তলিকা দাহের ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল বলেন, 'সম্প্রতি আমরা দেখেছি প্রথম আলো একটি বিভ্রান্তিকর, মিথ্যা সংবাদ প্রকাশ করেছে, যেই ঘটনায় সাংবাদিক শামসুজ্জামান গ্রেপ্তার হয়েছেন। এটি ছাড়াও এর আগেও বিভিন্ন সময় আমরা দেখেছি পদ্মা সেতুসহ বিভিন্ন সময় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান সত্য-মিথ্যা তথ্য উপস্থাপনের মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন, যা আমাদের কাছে হলুদ সাংবাদিকতা বলে মনে হয়। এর প্রতিবাদেই আজ বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।'

এই ঘটনার পূর্বে বিকেল পৌনে তিনটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে (ডেইরি গেইট) প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তি, শামস ও সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলা প্রত্যাহার এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা এই তিন দফা দাবি নিয়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি শুরু করে। প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখার পর বেলা ৩ টা ৩০ মিনিটে শিক্ষার্থীরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা আগামী রবিবারের মধ্যে সাংবাদিক শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তিসহ, তার এবং প্রথম আলো সম্পাদক এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানায়।

ঢাকা-আরিচা মহাসড়ক থেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রস্থানের পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীরা প্রথময়ালোর সম্পাদক মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করে।

এ সম্পর্কিত আরও খবর