ইবি কর্মকর্তাদের তিন দফা দাবি

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:28:23

বেতন স্কেল ও চাকরির বয়সসীমা পুন:নির্ধারণসহ তিন দফা দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতির নেতাকর্মীরা। একইসাথে দাবি আদায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নয় দিনের সময় বেঁধে দিয়েছেন তারা।

রোববার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

সভা সূত্রে জানা যায়, সম্প্রতি উপ-রেজিস্ট্রার পদে কর্মরতদের জন্য ৫০ হাজার ও সহকারী রেজিস্ট্রারদের জন্য ৩৫৫০০ টাকা বেতন স্কেল নির্ধারণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানায় কর্মকর্তা সমিতির নেতারা।

এছাড়া চাকরির বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ বছর নির্ধারণ ও ক্যাম্পাসের দৈনিক কর্মঘণ্টা সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করারও দাবি জানায় তারা।

সর্বশেষ গত শুক্রবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৪৩তম সিন্ডিকেট সভায় এই দাবিসমূহ পাশ করার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটা করেনি।

তাই দাবি আদায়ের জন্য মানববন্ধন, অবস্থান ধর্মঘট ও কর্মবিরতিতে যাওয়া হবে বলে ঘোষণা দেন সভায় উপস্থিত সমিতির সদস্যরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা বার্তা২৪কে জানান, ‘সোমবার (আজ) বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর আমার স্মারকলিপি প্রদান করব। এরপর আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে যদি প্রশাসন আমাদের দাবি মেনে না নেয়। তাহলে আগামী ১৮ ডিসেম্বর মানবন্ধন, ২২ ডিসেম্বর মৌন মিছিল এবং ২৪ ডিসেম্বর প্রশাসন ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করা হবে। এরপরও যদি দাবি না মানা হয় তাহলে আমরা কর্মবিরতিতে যাব।’

এ সম্পর্কিত আরও খবর