এআইইউবি-তে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-13 12:51:46

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে নিঃস্বার্থ ভাবে কাজ করাকে অনুপ্রাণিত করার লক্ষে হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি মেটলাইফ ফাউন্ডেশনের অর্থায়নে, এশিয়া প্যাসিফিকের সবচেয়ে বড় গৃহায়ণ আয়োজন 'ইয়ং লিডার্স বিল্ড ২০১৯' পালিত হয়েছে।

 

সম্প্রতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি)-এর খিলক্ষেতের ক্যাম্পাসে টেকসই ও সহনশীল কমিউনিটি গড়ে তুলতে গৃহায়ণের অবদান সম্পর্কিত এক আলোচনা সভার আয়োজন করা হয়।এতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্বেচ্ছাসেবী, সাংবাদিক ছাড়াও মেটলাইফ ও হ্যাবিট্যাট বাংলাদেশের প্রায় ৫০ জন অংশগ্রহণ করে এই আয়োজনে।

 উল্লেখ্য, এআইইউবি-এর ভাইস প্রেসিডেন্ট অব একাডেমিকস ড. চার্লস সি. ভিলানুভা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই আয়োজনে সংক্ষিপ্ত উপস্থাপনার পর ছিল হ্যাবিট্যাট ইয়ং লিডার্স বিল্ড (এইচওয়াইএলবি)-এর উপরে একটি প্রেজেন্টেশন। এআইইউবি, মেটলাইফ বাংলাদেশ এবং হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি বাংলাদেশের উপস্থিত বিশেষ অতিথিরা সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে বিশ্বব্যাপী স্বেচ্ছাসেবীরা মানুষের জীবনে যে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে পারে সে বিষয়ে আলোকপাত করেন। বিগত বছরের স্বেচ্ছাসেবী এবং গৃহের মালিক পরিবারের সদস্যেরও অনুষ্ঠানে তাদের অভিজ্ঞতা সম্পর্কে বলেন।

মেটলাইফ ফাউন্ডেশন সুবিধা বঞ্চিতদের জীবনমান উন্নয়নে এবং তাদের জন্য সুযোগ সৃষ্টির লক্ষ্যে নানা উদ্যোগ এবং সেসব উদ্যোগে মেটলাইফের কর্মীদের নিয়োজিত হওয়ার ব্যাপারে উৎসাহিত করে থাকে। মেটলাইফ ফাউন্ডেশনের অর্থায়নে হ্যাবিট্যাট বিশ্বব্যাপী নিম্ন আয়ের পরিবারদেরকে নিরাপদ ও ক্রয়ক্ষমতার মধ্যে গৃহায়নের মাধ্যমে সাহায্য করে আসছে। ২০১৭ সালে মেটলাইফের স্বেচ্ছাসেবীরা ১৪টি দেশে ৯,০০০ ঘন্টারও বেশি স্বেচ্ছাশ্রম দিয়েছে এবং মেটলাইফ ফাউন্ডেশন প্রায় ৭০০,০০০  মার্কিন ডলার অর্থায়ন করেছে।

ফেসবুকে হ্যাবিট্যাট ইয়ং লিডার্স বিল্ড কমিউনিটিতে যোগ দিতে ক্লিক করতে হবে এই লিংকে

এ সম্পর্কিত আরও খবর