শাবিপ্রবির হলে ঘটছে ধারাবাহিক চুরি!

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 13:50:44

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের হলগুলোতে ধারাবাহিকভাবে একের পর এক ঘটছে চুরির ঘটনা। শাবিপ্রবি’র ছাত্রীদের দুটি হলে চুরির পর এবার ছাত্রদের শাহপরান হল ডাইনিংয়ে জানালার গ্রিল কেটে চুরির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) মধ্যরাতে ভাত রান্না করার তিনটি বড় ডেক চুরি হয়েছে। শাহপরান হল ডাইনিং পরিচালক অনিল চন্দ্র দাস এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার আনুমানিক রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। রাতে খাবার শেষে আমরা ডাইনিং বন্ধ করে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী একটি বাজারে যাই। এসময় চোর জানালার গ্রিল কেটে ডাইনিংয়ের ভিতরে প্রবেশ করে। রুমের পেছনের দরজা খুলে বড় বড় তিনটি ভাত রান্নার ডেক এবং চাল নিয়ে যায়।’

তিনি জানান, পিতলের তৈরি এ তিনটি ডেক অনেক পুরাতন, যা বিশ্ববিদ্যালয়ের হল প্রতিষ্ঠার পরপরই ক্রয় করা হয়েছিল। যার আনুমানিক মূল্য এক লাখ টাকারও বেশি হবে।

চুরির বিষয়ে শাহপরান হলের প্রভোস্ট মোহাম্মদ শাহেদুল হোসাইন বলেন, ‘চুরির বিষয়টি জানার পরপরই জালালাবাদ থানায় অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে তারা দ্রুত ব্যবস্থা নিবে।’

এর আগে চলতি বছরের ২০ জানুয়ারি ছাত্রীদের সৈয়দ সিরাজুন্নেসা হলের ছাদের গ্রিল কেটে ছাত্রীদের রুম থেকে চারটি ল্যাপটপ ও দুইটি মোবাইল ফোন চুরি হয়েছিল। এরপর ২০ সেপ্টেম্বর ভোরে জানালা কেটে বিশ্ববিদ্যালয়ের প্রমথ ছাত্রী হলের ডি ব্লকের ১৩২ নম্বর রুম থেকে দুইটি মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়।

এদিকে হলের নিরাপত্তা ব্যবস্থাকে ফাঁকি দিয়ে জানালার গ্রিল কেটে চোরদের হলে প্রবেশের ঘটনায় নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে আবাসিক ছাত্র-ছাত্রীদের মধ্যে।

এ সম্পর্কিত আরও খবর