‘নিজের ঘরে গণতন্ত্র নাই, গণতন্ত্র দেশে কিভাবে করবেন’

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 13:04:45

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম টেনে এনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নিজের ঘরে গণতন্ত্র নাই, গণতন্ত্র দেশে কিভাবে করবেন।

ওবায়দুল কাদের বলেন, কবে সম্মেলন করে জানে না। কোন শাখায় একটা সম্মেলনেও যান নি। ওয়ার্কিং কমিটির মিটিং কখনো করে নি। ৫০০-৬০০ লোকের জাম্বু-জেড মার্কা কমিটি ; বসবে কোথায়? লা মেরিডিয়ানে না’কি একটি মিটিং হয়েছে। ফখরুল, নিজের ঘরে গণতন্ত্র নাই, গণতন্ত্র দেশে কিভাবে করবেন। এ প্রশ্নের জবাব পাই না। কবে সম্মেলন হয়েছে ফখরুল জানে না।

শনিবার (৩ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক আর হবে না। সংবিধান পরিবর্তন হওয়ার কোন সুযোগ নেই। সংবিধানকে অনেক কচু কাটা করেছেন। আইন করে বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার বন্ধ করেছিলেন। এটাও সেই রকম আইন; সেই আইন আর হবে না। সংবিধানে হাত দেয়ার অধিকার কারো নেই। তাই তত্ত্বাবধায়ক নিয়ে দিবাস্বপ্ন ও রঙিন খোয়াব দেখে লাভ নেই।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ পল্টনকে ভয় পায় না, পায় আপনাদের আগুন সন্ত্রাসকে। আগুন সন্ত্রাস, লাঠি নিয়ে খেলাধুলা সেই বদ মতলব আপনাদের আছে। সেজন্য পল্টন দরকার; ওখানে সব মজুদ করবেন। আর সারা দেশ থেকে নেতা-কর্মী আনবেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলাম কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ১৮টি হলের নেতাকর্মীরাসহ বিভিন্ন অনুষদ এবং ইনস্টিটিউট নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা দুপুর সাড়ে ৩ টায় শুরু হয় জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে বার্ষিক সম্মেলন উদ্বোধন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর