রাবির রোকেয়া হলে চলছে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 11:05:32

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলে আবাসিক শিক্ষার্থীদের নিয়ে চলছে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল তিনটায় হলের অভ্যন্তরে জাঁকজমকভাবে সজ্জিত হলরুমে তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রথম দিনের আয়োজনে ছিল কুরআন, গীতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং দ্বিতীয় দিন আজ বুধবারে ছিল উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা, ধারাবাহিক গল্প, একক অভিনয় ও নৃত্য। এছাড়া তৃতীয় দিনে থাকবে রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, দেশাত্মবোধক গান ও আধুনিক বাংলা গানের প্রতিযোগিতা। এই আয়োজনে প্রতিটি প্রতিযোগিতার ক্ষেত্রে তিনজনকে পুরস্কৃত করা হবে।

প্রথম দিনের প্রতিযোগিতার বিভিন্ন পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা, ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাগুয়েজেস'র পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের আরও ৯ শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ফাহিম মাহমুদও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া দ্বিতীয় দিনে রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস এবং হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ড. সুজন সেনসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে রোকেয়া হল প্রাধ্যক্ষ জয়ন্তী রানী বসাক বলেন, এই অনুষ্ঠান আগে থেকেই করা হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবারও করা হচ্ছে। তবে করোনার কারণে এই আয়োজনটি গত দুই বছর বন্ধ ছিলো। এই অনুষ্ঠানের মাধ্যমে মূলত হলের ছাত্রীদের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর