সিভাসু’তে বঙ্গমাতার ম্যুরাল উদ্বোধন করলেন মেয়র নাছির

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-25 17:13:57

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বঙ্গমাতা ফজিলাতুন্নেছার ম্যুরাল উদ্বোধন করলেন চট্টগ্রাম সিটি করপোশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ জ ম নাছির উদ্দিন।

বুধবার (৫ জিসেম্বর) বিকেলে তিনি এ ম্যুরালটি উদ্বোধন করেন।

এসময় আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বাংলাদেশের দীর্ঘ স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন পর্যায়ে বঙ্গবন্ধুকে সব সময় সাহস ও প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধু কারাগারে অন্তরীণ থাকাকালে তিনি পরিবারের পাশাপাশি দলেরও হাল ধরেছিলেন।’

তিনি আরও বলেন, ‘বঙ্গমাতার ভূমিকার কারণে স্বাধীনতার আন্দোলন চোরাবালিতে হারিয়ে যায়নি। তিনি দিশেহারা সংগঠনের নেতাকর্মীদের যোগাযোগ রেখে আন্দোলনকে বেগবান করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা দিতেন।

মেয়র বলেন, ‘যারা সমাজ বির্নিমাণে ও দেশের স্বাধীনতা প্রতিষ্ঠায় অবদান রেখেছেন সেসব দেশপ্রেমিক গুণীজনদের সম্মান দেয়া আমাদের সকলের নৈতিক দায়িত্ব। এখানে রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে দেখার কোনো অবকাশ নেই।’

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের প্রভোস্ট প্রফেসর ড. জান্নাতারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আবদুল হালিম, ভারপ্রাপ্ত ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

এ সম্পর্কিত আরও খবর