‘রং তুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক আর্ট গ্যালারি উদ্বোধন

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 01:28:07

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষের স্মারক হিসেবে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন নির্মিত ‘রং তুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক স্থায়ী আর্ট গ্যালারির উদ্বোধন হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলি চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে গ্যালারি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল। বিশ্ববিদ্যালয়ের একশো বছরের আন্দোলন সংগ্রামের গ্যালারিতে স্থান পেয়েছে দেশ সেরা একশো শিল্পীর তুলিতে আঁকা একশোটি চিত্রকর্ম।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আশরাফুল হক মুকুলের সঞ্চালনায় ও সহ-সভাপতি আশরাফুল হক মুকুলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কে এম খালিদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে এই স্থায়ী আর্ট গ্যালারি একটি নতুন মাইলফলক হিসেবে বিবেচিত হবে। যা শতবর্ষী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য ও সকল আন্দোলন সংগ্রামের প্রতিচ্ছবি হয়ে থাকবে।

স্বাগত বক্তব্যে সংগঠনের মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার স্থায়ী আর্ট গ্যালারি নির্মাণে ভূমিকা রাখা সকল খ্যাতিমান নবীন-প্রবীণ আর্টিস্ট এবং এই সফল আয়োজন ও বাস্তবায়নে আর্থিক, কারিগরি, পরিকল্পনা ও ডিজাইনে সহযোগী সংশ্লিষ্ট প্রত্যেক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার উল আলম চৌধুরী (পারভেজ) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জীবন সদস্যদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি ও গৃহীত বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন, অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান ও ঐতিহ্য রক্ষাসহ সার্বিক উন্নয়নে অংশীদারিত্ব বৃদ্ধির প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পী প্রফেসর রফিকুন নবী, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ. কে. আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. নিজামুল হক ভূঁইয়া, ইস্টার্ন ব্যাংক লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আলী রেজা ইফতেখার, ঢাকা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এমরানুল হক। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রবীন-নবীন দেশসেরা শিল্পীবৃন্দ ও অ্যালামনাইয়ের জীবন সদস্যবৃন্দসহ শতাধিক গুণিজন এতে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর