খালেদার নাম মুছে দিল ছাত্রলীগ!

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 04:35:37

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) খালেদা জিয়া নামে ছাত্রীদের একটি আবাসিক হলের নাম মুছে দিয়েছে ছাত্রলীগ। একই সাথে হলটির নাম পরিবর্তন করে প্রয়াত বীর প্রতীক খেতাবপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা তারামন বিবির নাম প্রস্তাব চেয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) বিকেলে সাড়ে তিনটায় ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত হয়ে হলের নামফলক, হল নির্দেশক ও উদ্বোধনী ফলক মুছে ফেলে।

এর আগে ছাত্রলীগের পক্ষ থেকে সমাজবিজ্ঞান অনুষদ ভবন নামে পরিচিত ড. মুহাম্মদ ইউনূস ভবন ও খালেদা জিয়া হলের নাম পরিবর্তনের জন্য প্রশাসনকে দাবি জানিয়ে আসছিল আওয়ামী লীগের ছাত্র সংগঠনটি।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল বার্তা২৪.কমকে বলেন, ‘দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে এতিমের অর্থ আত্মসাৎ মামলায় সাজাপ্রাপ্ত আসামি, অশিক্ষিত, জঙ্গিদের মদদ-দাতাদের নামে কোনো স্থাপনা থাকতে পারেনা। প্রক্টর স্যার আমাদের জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত সিন্ডিকেট সভার মাধ্যমে এটিকে পরিবর্তনের উদ্যোগ নিবেন। আমরা দেশের স্বাধীনতায় অসমান্য অবদান রাখা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা তারামন বিবির নামে হলটির নামকরণের প্রস্তাব রেখেছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বার্তা২৪.কমকে বলেন, ‘হলের নাম পরিবর্তনের বিষয়টি শুনেছি। তবে অন্য একটি সভায় উপস্থিত থাকায় তাদের আবেদনটি পাইনি।’

 

জানা যায়, ২০০৪ সালে ছাত্রীদের জন্য আবাসিক হলটি নির্মাণ করেছিল বিএনপি-জামায়াত জোট সরকার।

এ সম্পর্কিত আরও খবর