হাবিপ্রবি বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 16:59:34

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এক মাসের জন্য বন্ধ ঘোষণার পাশাপাশি শিক্ষার্থীদেরকে হল ত্যাগ করতে বলা হয়েছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদেরকে হল ত্যাগ করতে বলা হয়েছে। এছাড়া ১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য শিক্ষক প্রতিনিধি অধ্যাপক শাহাদৎ হোসেন খান জানান, গতকাল সোমবার ঢাকায় লিয়াজ অফিসে অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের জরুরি সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রায় ১ মাস যাবৎ ওই বিশ্ববিদ্যালয়ে ছাত্র ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা বিভিন্ন দাবিতে পক্ষে-বিপক্ষে আন্দোলন করে আসছে। ট্রেজারার, রেজিস্ট্রার লাঞ্ছিত, উপাচার্য অবরুদ্ধ, পরীক্ষা-ক্লাস বন্ধসহ সর্বশেষ গত ২ ডিসেম্বর ইনক্রিমেন্টের দাবিতে আন্দোলনরত দুইজন সহকারী অধ্যাপককে সাময়িক বরখাস্ত করে হাবিপ্রবি কর্তৃপক্ষ।

এমন পরিস্থিতিতে গতকাল সোমবার হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আবুল কাসেমের সভাপতিত্বে ঢাকায় লিয়াজ অফিসে রিজেন্ট বোর্ডের জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় এমন অস্থিতিশীল পরিস্থিতি, শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস, শীতকালীন ছুটি, ২৫ ডিসেম্বর বড় দিন, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৪ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

এ সম্পর্কিত আরও খবর