অনশনে বসার সিদ্ধান্ত স্থগিত করল ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতরা

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 21:13:13

আমরণ অনশনে বসতে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে অবস্থান নিলে, এক পর্যায়ে অনশন না করার সিদ্ধান্ত নিয়েছেন সাম্প্রতিক রাজধানীর ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ১২ নেত্রী।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪০ মিনিটে ইডেন কলেজে সংবাদ সম্মেলন শেষে ইডেন ক্যাম্পাস থেকে হেঁটে নীলক্ষেত মোড় পর্যন্ত যান। পরে সেখান থেকে রিকশাযোগে ধানমন্ডিতে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে পৌঁছান। প্রথমের দিকে তাঁদের কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে বাধা প্রদান করা হলেও, এক পর্যায়ে কার্যালয়ে প্রবেশের অনুমতি পান।

পার্টি অফিস থেকে বের হয়ে সদ্য-বহিষ্কৃত নেত্রী জান্নাতুল ফেরদৌস সাংবাদিকদের জানান, “আমাদের কথা হয়েছে, আমরা সার্বিক বিষয়ে তাঁদের জানিয়েছি। তাঁরা আমাদের ফোন নম্বর নিয়েছেন। পরবর্তীতে আমাদের জানাবেন, এমনটা বলেছেন।” এ বিষয়ে কাদেরকে অবগত করেছেন, এমন প্রশ্নের জবাবে জান্নাতুল ফেরদৌস বলেন, “ভেতরে তেমন কেউই ছিলেন না। শুধু স্টাফরা ছিলেন।”

তিনি আরও বলেন, “আমরা নিজেরা নিজেরা অনশন না করার সিদ্ধান্ত নিয়েছি। কারো প্রেসারে পড়ে আমরা এমন সিদ্ধান্ত নেয় নি। আমরা স্বেচ্ছায় এখানে আসছি, স্বেচ্ছায় চলে যাচ্ছি।”

রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের দায়ে ১৬ জনকে স্থায়ীভাবে বহিষ্কার ও কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

বহিষ্কারের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

এ সম্পর্কিত আরও খবর