মধ্যরাতে বিক্ষোভে উত্তাল ইডেন

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 15:46:08

রাজধানীর ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজি ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় জান্নাতুল ফেরদৌস নামে এক ছাত্রলীগ নেত্রীকে হল থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

জান্নাতুল ফেরদৌস ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি ও বেগম রাজিয়া ছাত্রীনিবাসের আবাসিক শিক্ষার্থী। বর্তমানে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে, বলে একটি সূত্র জানিয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভে তোপের মুখে পড়েছেন ইডেন কলেজ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। এসময় সাধারণ শিক্ষার্থীরা তাদের পদত্যাগেরও দাবি জানায়।

প্রত্যক্ষদর্শীদের একটি সূত্র জানায়, গত ২২ সেপ্টেম্বর ইডোন শাখা ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিভিন্ন অনিয়ম নিয়ে সাক্ষাৎকার দেন জান্নাতুল। তারই দু’দিনের মাথায় শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে জান্নাতুল ফেরদৌসকে হল থেকে বের করে দেওয়ার হুমকির পাশাপাশি হেনস্তার অভিযোগ ওঠে ইডেন শাখা ছাত্রলীগের শীর্ষ দুই নেত্রীর বিরুদ্ধে।

নির্যাতনের শিকার সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস জানান, সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়াতে সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষে আটকে রেখে মারধর করেছেন।

ছাত্রলীগের ওই নেত্রী গণমাধ্যমকে বলেন, তার আপত্তিকর ছবিও তুলে রেখেছেন সভাপতি, সাধারণ সম্পাদক ও তাদের সমর্থকরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হলে তিনি আত্মহত্যা করবেন।

অভিযুক্ত তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলাতানাকে একাধিকবার মোবাইল ফোনে করা হলেও তাদের বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

এদিকে ইডেন কলেজের বঙ্গমাতা হলের প্রাধ্যক্ষ নাজমুন নাহার বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর