ইউএস-বাংলা মেডিকেল কলেজে জাতীয় শোক বিদস পালন

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 00:00:54

যথাযোগ্য মর্যাদা ও গভীর শ্রদ্ধার সাথে ইউএস-বাংলা মেডিকেল কলেজে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও ১৫ আগস্টের সকল শহিদের স্মরণে জাতীয় শোক দিবস পালন করা হয়।

প্রত্যুষে অর্ধ নমিত জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। সকাল ৯ টা ৩০ মিনিটে অধ্যক্ষের নেতৃত্বে কলেজ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকল শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা/কর্মচারীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ব্রিগে. জেনা. (অব) ডা.  মো. আজিজুল ইসলামের সভাপতিত্ত্বে কলেজ গ্যালারীতে জাতির পিতার জীবনী ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচানায় ছাত্রছাত্রী, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। অন্যান্যদের মধ্যে কলেজ ছাত্রী নিসাত তাবাচ্ছুম, কলেজের সচিব সৈয়দ বজরুল আহসান, শিক্ষকদের মধ্যে অধ্যাপক ডা. উম্মে শাহনাজ পারভীন, অধ্যাপক ডাঃ কর্ণেল (অব) মীর আজিম উদ্দিন আহমেদ, অধ্যাপক ডাঃ মোহাম্মদ নুরুল গনি, অধ্যাপক ডা. মেহেরুন্নেসা বেগম, অধ্যাপক ডাঃ রওশন আরা খানম, অধ্যাপক ব্রিগে. জেনা. (অব) ডাঃ মোঃ আব্দুল মতিন, অধ্যাপক ডা. শেখর ভট্টাচার্য্য ও উপাধ্যক্ষ ডাঃ মোঃ এনায়েত করিম বক্তব্য রাখেন। বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ ও ত্যাগের কথা সকলের সামনে তুলে ধরেন। তারা বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও সকল শহীদদের প্রতি গভির শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ বাংলাদেশ নামক ভুখণ্ড অর্জনের জন্য জাতির পিতার ত্যাগ ও নিরলস প্রচেষ্টার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। অধ্যক্ষ বলেন বঙ্গবন্ধু না হলে এই বাংলাদেশ, এই মানচিত্র, এই ভুখন্ড স্বাধীন হতে পারত না। তিনি শোককে শক্তিতে পরিণত করে সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে সকলের অন্তর থেকে কাজ করার শপথ নেওয়ার আহবান জানান। তিনি মেডিকেল ছাত্রছাত্রীদের চিকিৎসক হিসেবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

অধ্যক্ষ, জাতীয় শোক দিবস সম্পর্কিত রচনা প্রতিযোগীতার অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের পুরস্কৃত করেন।

এ সম্পর্কিত আরও খবর