ঢাবি ও স্পেনের ২ বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রমে গুরুত্বারোপ

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 21:17:49

স্পেনের ‘ইউনিভার্সিটি অব সান্তিয়াগো ডি কম্পোসটেলা’ এর অধ্যাপক সান্তিয়াগো ফার্নান্দেজ মস্কেরা এবং ‘ইউনিভার্সিটি অব করোনা’ এর অধ্যাপক মারিয়া জোসেফা মার্টিনেজ লোপেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধ্যাপক আমপারো পোর্টা রিভাস উপস্থিত ছিলেন।

রোববার (৩১ জুলাই) ওই সাক্ষাৎকারে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্পেনের ‘ইউনিভার্সিটি অব সান্তিয়াগো ডি কম্পোসটেলা’ ও ‘ইউনিভার্সিটি অব করোনা’ এর মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এসময় তাঁরা এই ৩টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে স্প্যানিশ ভাষা শিক্ষা কার্যক্রমের আরও উন্নয়ন ও সম্প্রসারণের বিষয়েও তাঁরা ফলপ্রসু আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গতিশীল করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করায় স্পেনের অধ্যাপকদ্বয়কে আন্তরিক ধন্যবাদ জানান।

এ সম্পর্কিত আরও খবর