বহুল প্রতীক্ষিত কুবির শেখ হাসিনা হলের উদ্বোধন

, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-23 13:49:26

দীর্ঘদিনের অপেক্ষার পর উদ্বোধন হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ছাত্রী হল শেখ হাসিনা হল। রোববার (৩১ জুলাই) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন নামফলক উন্মোচনের মাধ্যমে হলটির উদ্বোধন করেন।

উদ্বোধনী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।

নামফলক উম্মোচনের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বেলুন ও পায়রা ওড়ানো হয়। এরপর পবিত্র কোরআন, গীতা পাঠ ও জাতীয় সঙ্গীতের পর মার্কেটিং বিভাগের প্রভাষক নিশাত নিগারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন হলটির প্রথম প্রাধ্যক্ষ মো. সাহেদুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ ড. মো. আসাদুজ্জামান বলেন, এই হলটি যার নামে নামকরণ করা হয়েছে তিনি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই হলটি হবে একটি রোল মডেল। এজন্য যা সুবিধা লাগে আমরা দিব এবং ছাত্রীদের সহযোগিতাও কামনা করছি।

উপ-উপাচার্য ড. মোহাম্মদ হুমায়ুন কবির তার বক্তব্যে বলেন, এটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি বড় প্রাপ্তি। আমরা ক্লাসে শুধু থিউরি পড়াই। আর সেই থিউরির প্রয়োগ হয় আবাসিক হল গুলোতে। এখানেই শিক্ষার্থীরা ক্লাসরুমের থিউরির প্র্যাকটিক্যালী প্রয়োগ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ২০১৪ সালের এই প্রকল্প অনেক বাঁধার সম্মুখীন হয়ে আজ এই হল উদ্বোধন হচ্ছে ২০২২ সালে। বাধা পেরিয়ে উদ্বোধনে যাদের অবদান তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই হলটিকে অন্যান্য হল গুলো অনুসরণ করবে। তোমরা যেটা দাবী বলো আমরা সেটাকে তোমাদের প্রয়োজন মনে করি। আর সেই হিসেবেই আমরা কাজ করে যাচ্ছি। আমার লক্ষ্য হলো বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও পড়ালেখার মান উন্নয়ন করা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষার্থীদেপ্রতীকী চাবি হস্তান্তর ও কেক কেটে আয়োজন শেষ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর