আজ থেকে রাত দশটার মধ্যে হলে ঢুকতে হবে চবি ছাত্রীদের

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-29 23:29:58

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীদের রাত দশটার মধ্যে নিজ নিজ আবাসিক হলে প্রবেশ করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী শারীরিকভাবে হেনস্তার শিকার হওয়ার ঘটনায় এমন সিদ্ধান্ত নিয়েছ। আজ থেকে এ নির্দেশ কার্যকর হবে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে আবসিক হলসমূহের প্রভোস্ট, প্রক্টরিয়াল বডি ও ছাত্র উপদেষ্টার সমন্বয়ে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বুধবার সকালে বিষয়টি বার্তা২৪'কে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

তিনি বলেন, গত রোববার দশটা থেকে সাড়ে দশটার দিকে হলের এক ছাত্রী  হেনস্তার শিকার হয়েছেন বলে আমাদের কাছে অভিযোগ দিয়েছেন। এ ঘটনায় গতকাল (মঙ্গলবার) উপাচার্য মহোদয়ের সঙ্গে আমরা প্রক্টরিয়াল বডির সদস্যরা, বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ সভা করেছি। সেখানে ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে রাত দশটার মধ্যে আবাসিক হলে প্রবেশ করার সিদ্ধান্ত হয়েছে।

আজকে এ বিষয়ে নোটিশ দেওয়া হবে বলেও জানান প্রক্টর।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মেয়েদের জন্য চারটি আবাসিক হল রয়েছে। এতে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী থাকেন। এতদিন রাতে হলে প্রবেশের ক্ষেত্রে হল ভেদে আলাদা সময় নির্ধারিত থাকলেও কেন্দ্রীয়ভাবে কোনো নির্ধারিত সময় ছিল না।

এ সম্পর্কিত আরও খবর