বন্যার্তদের সহযোগিতায় টিএসসিতে দুই দিনের কনসার্ট

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:23:10

সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ‘বন্যার্তদের জন্য কনসার্ট’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। কনসার্ট থেকে প্রাপ্ত পুরো অর্থ বন্যাদুর্গতদের সহযোগিতায় ব্যয় করা হবে।

সোমবার ও মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সমন্বিত উদ্যোগ ও বাংলাদেশ ছাত্রলীগের সহযোগিতায় টিএসসির সবুজ চত্বরে এ কনসার্ট অনুষ্ঠিত হবে।

কনসার্টে ওয়ারফেজ, আর্ক, অ্যাশেজ, ভাইকিং, সোনার বাংলা সার্কাস, সহজিয়া-সহ আরও অনেক ব্যান্ড দল গান পরিবেশন করবে। কনসার্টটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। দুই দিনের কনসার্টের জন্য টিকিটের শুভেচ্ছা মূল্য ৩০০ টাকা। চাইলে টিকেটের মূল্য থেকেও বেশি অর্থ প্রদান করার সুযোগ থাকছে। যার পুরোটাই বন্যার্তদের সহায়তায় ব্যবহার করা হবে। টিকেট অনলাইনে ও অফলাইনে কেনা যাবে। অফলাইনে টিকিট সংগ্রহ করা যাবে।

এর আগে রোববার (২৬ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন আয়োজকরা। এসময় আয়োজকরা বলেন, ত্রাণ শব্দটা আমাদের পাল্টাতে হবে। জনগণের টাকায় দেশ চলে। জনগণের টাকাতেই আমাদের বেতন হয়, আমরা হলে থাকতে পারি। এখানে সুনামগঞ্জের মানুষসহ সবার টাকা আছে। তাদের একটা অংশ বিপদে পড়েছে। তাদের টাকায় তাদের সহযোগিতা করতে হবে। এটা করুণা বা দয়া নয়, এটা তাদের অধিকার। কাজেই ত্রাণ শব্দটা বাদ দিতে হবে। আমাদের মূল শক্তি কিন্তু ছাত্র-ছাত্রীরা। আমরা তাদের সহায়তা করছি এবং পরামর্শ দিচ্ছি। ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় সংকটে সবার পাশে দাঁড়িয়েছে। এখনও আমাদের তাদের পাশে দাঁড়াতে হবে।

তারা আরও বলেন, অতীতেও বন্যাসহ যেকোনো দুর্যোগে বা সংকটে ঢাকা বিশ্ববিদ্যালয় বড় ভূমিকা রেখেছে। সেই জায়গা থেকে এবারের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে গান-কবিতা, শিল্প-সাহিত্যসহ বিভিন্ন মাধ্যমের সাহায্যে আমরা টাকা তুলছি। এরই ধারাবাহিকতায় আমাদের এই কনসার্টের আয়োজন। আমরা সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের প্রত্যাশা করছি।

কনসার্টটি পরিচালনার জন্য সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য গোলাম কুদ্দুছকে আহ্বায়ক, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌসকে সদস্য সচিব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়াকে উপদেষ্টা করে একটি পরিচালনা কমিটি করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর