শিক্ষার্থী নির্যাতন: হল থেকে আজীবন বহিষ্কার ছাত্রলীগের ৬ কর্মী

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 13:50:06

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের দুই আবাসিক শিক্ষার্থীকে শারীরিকভাবে নির্যাতনের ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় জড়িত ৬ শিক্ষার্থীকে ওই হল থেকে আজীবন বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে হল প্রশাসন। অভিযুক্ত সবাই ছাত্রলীগের সক্রিয় কর্মী, বলে জানা যায়।

সোমবার (৪ এপ্রিল) হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছির স্বাক্ষরিত এক বহিষ্কার আদেশ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত রবিবার (৩ এপ্রিল) অভিযুক্তদের স্থায়ীভাবে বহিষ্কার করার বিষয়টি ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন: বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মাসফিউর রহমান, অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শফিউল্লাহ সুমন, গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের শিক্ষার্থী নাঈমুর রাশিদ, ম্যানেজমেন্ট বিভাগের সাব্বির আল হাসান কাইয়ুম, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী মো. ফিরোজ আলম অপি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল মারুফ।

বহিষ্কার হওয়া সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি সজিবুর রহমান সজীব ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী।

উল্লেখ্য, গত ২৬ মার্চ বিজয় একাত্তর হলের পদ্মা ব্লকের ২০১০ নম্বর কক্ষের দুইজন আবাসিক শিক্ষার্থী মো. আখলাকুজ্জাম অনিক ও মো. রাজীব আহমেদের ওপর নৃশংস হামলা ও মাথায় আঘাত করার লিখিত অভিযোগের প্রেক্ষিতে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়। পরবর্তীতে বহিষ্কৃত ছয়জনের সংশ্লিষ্টতার দালিলিক প্রমাণ পায় তদন্ত কমিটি।

এ সম্পর্কিত আরও খবর