শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি আখতারুল, সম্পাদক জহির

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সিলেট | 2023-08-27 14:30:53

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল থেকে কমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড.মো. আখতারুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে একই প্যানেল থেকে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. অনিমেষ সরকার নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সমিতির অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল থেকে সহ-সভাপতি পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, কোষাধ্যক্ষ পদে পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার, যুগ্ম সম্পাদক পদে আইআইসিটির সহকারী অধ্যাপক ড. আহসান হাবীব।

এছাড়া, কার্যনির্বাহী ৬টি পদের মধ্যে ৪টি পদে জিতেছেন মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ'। তারা হলেন, ইংরেজী বিভাগের অধ্যাপক মো. সেকান্দার আলী, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মির্জা নাজমুল হাসান, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোস্তফা কামাল, সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম মো. মুন্না।

অন্যদিকে, অন্য দুই সদস্য পদে 'মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ শিক্ষকবৃন্দ' প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিতরা হলেন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল বাকী এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক।

এ সম্পর্কিত আরও খবর