স্বাধীনতা দিবসে রাবির শহীদ মিনারে মুন্নুজান হলের শ্রদ্ধা

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 16:17:16

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের মুন্নুজান হলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) সকালে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোসা. সাবিনা ইয়াসমিনের নেতৃত্বে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে এদিন ভোর সাড়ে ৬টার দিকে হলের ফটকের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে যায়। পরে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সেখানে এক মিনিট নীরবতা পালন করা হয়।

র‌্যালি ও পুষ্পস্তবক অর্পণকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হলের আবাসিক শিক্ষিকা সহযোগী অধ্যাপক ড. মোছা. নাজনীন আকতার, শিক্ষক সহযোগী অধ্যাপক ড. মো শামীম হোসেন, শিক্ষিকা সহকারী অধ্যাপক মাহমুদা আকতার, সিনিয়র আবাসিক শিক্ষিকা (পূর্ণকালীন) মোছা. শামীমা আকতার, ডেপুটি রেজিস্ট্রার বিউটি পারভিন প্রমুখ। র‌্যালিতে হলটির অর্ধশতাধিক শিক্ষার্থীও অংশ নেন।

এদিকে, পুষ্পস্তবক অর্পণের পর হলে ফিরে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন প্রাধ্যক্ষ ড. সাবিনা ইয়াছমিন ও আবাসিক শিক্ষক-শিক্ষিকরা। এসময় তারা ছাত্রীদের বিভিন্ন সমস্যা শোনেন এবং তা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য আবাসিক হলের মতো ‍মুন্নুজান হলেও আজ দুপুরে শিক্ষার্থীদের বিশেষ খাবার দেওয়া হয়।

জানতে চাইলে হল প্রাধ্যক্ষ ড. সাবিনা ইয়াছমিন বলেন, ‘সব জাতীয় দিবসে হলের পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। আমরা সকালে শিক্ষার্থীদের নিয়ে শহীদ মিনারে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানিয়েছি। দিবসটি উপলক্ষে হলে ছাত্রীদের বিশেষ খাবার পরিবেশন করা হচ্ছে। এছাড়া র‌্যালি শেষে ছাত্রীদের সঙ্গে বসে হলের বিভিন্ন সমস্যা ও উন্নয়নমূলক বিষয়ে আলোচনা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর