শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 05:09:01

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের স্বাস্থ্য বিধি মেনে শ্রদ্ধা নিবেদনের অনুরোধ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সেই সঙ্গে প্রতিষ্ঠান পর্যায়ে সর্বোচ্চ ৫ ও ব্যক্তি পর্যায়ে ২ জন একসঙ্গে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে পারবেন। 

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অমর একুশে উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান অধ্যাপক আখতারুজ্জামান।

স্বাস্থ্যবিধি অনুসরণ করে, মাস্ক পরিধান করে সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রদ্ধা নিবেদন করার আহ্বান জানান। এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা সকলকে করোনা টিকা সনদ সঙ্গে রাখার অনুরোধ করেন, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অধ্যাপক আখতারুজ্জামান যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপনের ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, সিটি করপোরেশন, রাজনৈতিক দল, সংগঠন, গণমাধ্যমকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন সংস্থা ও সর্বসাধারণের সহযোগিতা কামনা করেন।

ভার্চুয়াল ক্লাসরুমে অমর একুশে উদযাপন উপলক্ষে ওই প্রেস ব্রিফিংয়ে- উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ্, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া এবং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর