আপাতত বাতিল হচ্ছে না ঢাবির ‘ঘ’ ইউনিট

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 04:31:18

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট এর ভর্তি পরীক্ষা বাদ দেয়া থেকে সরে এসে আপাতত বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে ডিনস কমিটি।

নানা আলোচনা-সমালোচনার পর বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে ডিনস কমিটির এক বিশেষ সভায় সর্বসম্মতিক্রমে ২০২১-২২ শিক্ষাবর্ষে এ সিদ্ধান্ত হয়।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান তথ্যটি নিশ্চিত করে বার্তা২৪.কম’কে বলেন, গতকাল ডিনস সাব কমিটির মিটিং ছিল। সেখানে আমি ‘ঘ’ ইউনিট রাখার পক্ষে মত দিয়েছিলাম। আজ কমিটির সভায় সার্বিক বিষয় বিবেচনা করে সর্বসম্মতিক্রমে চলতি ২০২১-২২ সেশনে ‘ঘ’ ইউনিট রাখার সিদ্ধান্ত হয়েছে। বিকেলে অনুষ্ঠিত সাধারণ ভর্তি কমিটির সভায় এটি চূড়ান্ত হবে।

তিনি আরো বলেন, এই বছর ‘ঘ’ ইউনিট থাকবে। আগামীতে যে প্রক্রিয়ার মধ্যে পরিবর্তন করা যায়, সেভাবে আলোচনার মাধ্যমে পরিবর্তন করা হবে।

এ দিকে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুস সামাদ বলেন, “শুধু এ বছরের জন্য ‘ঘ’ ইউনিট থাকছে। এটিই আপাতত বড় খবর। বাকিটা এখন বলা যাবে না। আজ বিকেলে ভর্তি কমিটির সভা আছে। সেখানে আলোচনার পর বলা যাবে।”

সভায় উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামানের সভাপতিত্বে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালসহ বিভিন্ন অনুষদের ডিন এবং ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর