শাবিতে ১ম বর্ষের ভর্তি ১১ নভেম্বর থেকে শুরু

বিবিধ, ক্যাম্পাস

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 21:39:07

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০১৮-১৯ সেশনের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তি কার্যক্রম ১১ নভেম্বর থেকে শুরু হয়ে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে।

মঙ্গলবার (৬ নভেম্বর) সকালে ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শামসুল হক প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন ।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শামসুল হক প্রধান জানান, ১১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে সকাল ৯টা থেকে ব-১ ইউনিটের মেধাতালিকার ১-৩০০ পর্যন্ত এবং ২টা থেকে একই ইউনিটের ৩০১ থেকে ৬০০ পর্যন্ত, ১২ নভেম্বর সকাল ৯টায় একই ইউনিটের ৬০১ থেকে ৯৮০ পর্যন্ত এবং দুপুর ২টায় বি-২ এর ১ থেকে ৩০ পর্যন্ত, একই দিন বিকেল ৩টায় সংশ্লিষ্ট ইউনিটের কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ১৩ নভেম্বর সকাল ৯টায় এ ইউনিটের বিজ্ঞান শাখার মেধা তালিকা হতে ১-২২০ পর্যন্ত ও দুপুরে বাণিজ্য শাখার ১-৮৩ পর্যন্ত সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে। এছাড়া পরদিন ১৪ নভেম্বর একই ইউনিটের মানবিকে মেধা তালিকার ১-৩০১ ও দুপুরে সংশ্লিষ্ট ইউনিটের কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কোটার সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে।

এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য ভর্তি পরীক্ষার এডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৯৫০০ টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে।

প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রের ২টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলে জানান অধ্যাপক ড. শামসুল হক প্রধান।

এদিকে গতবছরের তুলনায় এ বছর ভর্তি ফি ২৬৫০ টাকা বাড়িয়ে করা হয়েছে ৯৫০০ টাকা। যা গতবছরে ছিল ৬৮৫০ টাকা।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট অথবা ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

এ সম্পর্কিত আরও খবর