রুয়েটের ভর্তি পরীক্ষা রোববার, সকল প্রস্তুতি সম্পন্ন

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 15:43:10

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে রোববার (২০ অক্টোবর)। এবারের পরীক্ষায় ১ হাজার ২৩৫টি আসনের বিপরীতে ৭ হাজার ৪৮৮ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করবেন। ইতোমধ্যে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে  সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শনিবার (২০ অক্টোবর) দুপুরে রুয়েটের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আশরাফুল আলম এসব তথ্য জানান।

আশরাফুল আলম বলেন, এবারের দুটি গ্রুপে (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৬ হাজার ৮৮৬ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে  ৯টা থেকে ১২টা ১০ পর্যন্ত ৬০২ জন ভর্তিচ্ছু অংশ নিবেন। আগামী ৩১ অক্টোবর ভর্তির পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষার্থীকে উচ্চমাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটাধারীদের গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি সঙ্গে রাখতে হবে। পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া অন্য কোন ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

সংবাদ সম্মেলনে রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল আলম শেখ বলেন,  ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র যেকোনো ধরনের জালিয়াতি ঠেকাতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ সময় পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।

সংবাদ সম্মেলনে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দফতরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মামুনুর রশীদ, জনংযোগ দফতরের উপ-পরিচালক গোলাম মর্তুজা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর