দুঃস্থদের খাদ্য সহায়তায় ‘দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল’

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 20:53:02

করোনাভাইরাস প্রতিরোধে জনগণের ঘরে থাকার নির্দেশনা থাকায় কর্মহীন নিম্ন আয়ের ও খেটে খাওয়া শ্রমজীবী মানুষের খাদ্য ও আনুষাঙ্গিক সহায়তায় সরকারের পাশাপাশি বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে ‘দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল’ গঠন করেছে নাটোর জেলা প্রশাসন। এ লক্ষে সদর উপজেলার সোনালী ব্যাংক ফুলবাগান শাখায় একটি সঞ্চয়ী হিসাব খোলা হয়েছে।

এ তহবিল গঠন উপলক্ষে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, কর্মহীনদের সহায়তায় গঠিত এ তহবিলটি ‘দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২’- এর ৩২ নম্বর অনুচ্ছের আলোকে গঠিত যার নাম ‘জেলা দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল, সঞ্চয়ী হিসাব নংঃ ৪৯১১৪০২০০০৭৫৪’। এই হিসাবে প্রদত্ত অর্থ নগদ এবং সরাসরি পণ্য সামগ্রী জেলা প্রশাসকের কার্যালয়ের ত্রাণ শাখার কর্মকর্তা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আলাউদ্দীনের নিকট জমা দেয়া যাবে। আগ্রহী ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে এ ব্যাপারে ০১৭১৭০০২৯৮৪ এবং ০৭৭১- ৬৬৭২১ (জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা) নম্বরে যোগাযোগের অনুরোধ করা হল।

দুঃস্থদের খাদ্য সহায়তায় গঠিত এ তহবিলে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী দিতে সামর্থ্যবান মানুষদের প্রতি অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

 

এ সম্পর্কিত আরও খবর