নাসিরনগরে শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-29 21:30:42

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে শিলা বৃষ্টিতে আমের মুকুল ও অন্যান্য ফসলের বেশ ক্ষতি হয়েছে। এতে উপজেলার ৩৪০ হেক্টর জমির বোরো ধান, ১৫ হেক্টর জমির আম ও ৫ হেক্টর জমির ভুট্টা ক্ষতিগ্রস্ত হয়েছে। আর উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু গাছ ও গাছের ডালপালা ভেঙে গেছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেল থেকে সন্ধ্যার মধ্যে নাসিরনগরে ঝড়ো হওয়ার সঙ্গে শিলা বৃষ্টি হয়েছে। এতে নাসিরনগর উপজেলা সদর, কুন্ডা, ভলাকুট, গোকর্ণ, পূর্বভাগ, হরিপুর, বুড়িশ্বর, গোয়ালনগর ও চাতলপাড় ইউনিয়নের বিভিন্ন গ্রামে ফসলের বেশ ক্ষতি হয়েছে।

নাসিরনগর উপজেলা সদর ইউনিয়নের বাসিন্দা প্রবীর দেব ও সামসুজ্জামান চৌধুরী জানান, বিকেলে হঠাৎ করেই আকাশ অন্ধকার হয়ে যায়। এর কিছুক্ষণ পরেই শুরু হয় শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়া। দুই ঘণ্টা ধরে চলা শিলা বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় বিভিন্ন ইউনিয়নে আমের মুকুল, বোরো ধান, সবজি বাগানসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়।

ব্রাহ্মণবাড়িয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক রবিউল হক মজুমদার জানান, প্রাথমিকভাবে জানা গেছে নাসিরনগরে ঝড় ও শিলা বৃষ্টির কারণে ৩৪০ হেক্টর জমির বোরো ধান, ১৫ হেক্টর জমির আম ও ৫ হেক্টর জমির ভুট্টা ক্ষতিগ্রস্ত হয়েছে। মাঠ পর্যায়ে উপসহকারী কৃষি কর্মকর্তারা কাজ করছেন। ক্ষয়ক্ষতির বিস্তারিত তথ্য পেতে আরও এক-দুইদিন সময় লাগবে।

এ সম্পর্কিত আরও খবর