গাইবান্ধায় অস্বচ্ছল মানুষের পাশে জুম বাংলাদেশ

গাইবান্ধা, দেশের খবর

তোফায়েল হোসেন জাকির, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-29 20:25:35

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গৃহবন্দী হয়ে পড়েছেন গাইবান্ধার মানুষেরা। তবে এর প্রভাব পড়েছে খেটে খাওয়া মানুষের মধ্যে। ফলে অস্বচ্ছল মানুষগুলো চরম অর্থনৈতিক ঝুঁকিতে পড়েছেন।

এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছে ‘এভারগ্রিন জুম বাংলাদেশ’ নামে স্বেচ্ছাসেবী একটি সংগঠন।

শুক্রবার (২৭ মার্চ) সরেজমিনে গাইবান্ধার বল্লমঝাড় ইউনিয়নের ট্যাংগরজানি এলাকায় দেখা যায়, অস্বচ্ছল মানুষদের জন্য বিনামূল্যে করোনা প্রতিরোধে নানা উপকরণ দিচ্ছে সংগঠনটি।

এভারগ্রিন জুম বাংলাদেশের গাইবান্ধা শাখার সহায়তা ট্যাংগরজানিতে বসানো হয়েছে কয়েকটি টেবিল। এসব টেবিলে সাজিয়ে রাখা হয়েছে বিভিন্ন ধরনের পণ্যা।

এর মধ্যে রয়েছে হ্যান্ডওয়াশ, স্যানিটাইজার, ডিটারজেন্ট পাউডার ও কয়েক ধরনের সাবান। এসব পণ্যসামগ্রী প্রয়োজন মোতাবেক বিনামূল্যে নিয়ে যাচ্ছেন কর্মহীন অস্বচ্ছল মানুষেরা।

বিনামূল্যে অস্বচ্ছল মানুষদের স্যানিটাইজার ও সাবান দিয়েছে জুম বাংলাদেশ

এ সময় দেখা হয় সোহেল রানা নামের একজন ভ্যানচালকের সঙ্গে। তিনি জানান, করোনা সংক্রমণের কারণে বাড়ি থেকে বের হতে পারছেন না। আয়-রোজগার নেই তার। ফলে পরিবার নিয়ে দুর্বিসহ জীবন-যাপন করছেন।

সোহেল রানা জানান, এভারগ্রিন জুম বাংলাদেশের সহায়তায় বিনামূল্যে কিছু পণ্য পেয়েছেন।

এভারগ্রিন জুম বাংলাদেশের সম্বন্বয়কারী মেহেদী হাসান বার্তা২৪.কমকে জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে মাস্ক-লিফলেট বিতরণসহ নানা ধরনের পরিকল্পনা নিয়ে তা বাস্তবায়ন করা হচ্ছে। গণসচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন সংগঠনটির কর্মীরা। যার সবই হচ্ছে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে।

জুম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও পরিচালক এসটি শাহীন বার্তা২৪.কমকে বলেন, করোনাভাইরাস মোকাবিলায় ছিন্নমূল মানুষের পাশে থাকবে সংগঠনটি। এছাড়া
গাইবান্ধার গণমাধ্যমকর্মীদের স্বাস্থ্য সুরক্ষায়ও সহায়তা করবে জুম বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর