মানিকগঞ্জে সাপ্তাহিক হাট বন্ধ, এনজিও ঋণ আদায় স্থগিত

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-31 17:09:29

মানিকগঞ্জে করোনাভাইরাস সংক্রমণ রোধে জেলার সকল সাপ্তাহিক হাট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। এছাড়া জেলায় সকল এনজিওর ঋণের কিস্তি আদায়ও সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সকল উপজেলা নির্বাহী অফিসারকে এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক (উপসচিব) ফৌজিয়া খান।

করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে মানুষের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে বিভিন্ন এনজিও কর্মীদের চলাচল সীমিতসহ কিস্তি আদায় কার্যক্রম যথাসম্ভব বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এম মর্মে জেলা প্রশাসক এসএম ফেরদৌস এক লিখিত আদেশ জারি করেছেন। দুটি আদেশই সোমবার (২৩ মার্চ) জারি করা হয়েছে।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস নিজ স্বাক্ষরিত আদেশে উল্লেখ করেছেন, যদি কোনো এনজিও এই নির্দেশ উপেক্ষা করে ঋণের কিস্তির জন্য চাপ প্রয়োগ করে উত্তোলন অব্যাহত রাখে, তাহলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক (উপসচিব) ফৌজিয়া খান জানান, করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধের জন্য জেলার সব সাপ্তাহিক হাট বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। জনস্বার্থে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব হাট বন্ধ রাখার রাখার বিষয়টি প্রতিটি উপজেলা নির্বাহী অফিসারকে এ সংক্রান্ত নির্দেশ প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে তা প্রচার করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর