নাটোর জেলা পরিষদে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-30 07:20:01

নাটোর জেলা পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ম্যুরালে হামলা করে পিলার ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য স্টাফরা অফিসে ছিলেন। কিছু বুঝে ওঠার পূর্বেই ম্যুরালের দুই পিলার ভেঙ্গে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

সোমবার (২৩ মার্চ) দুপুর সাড়ে ১২টায় অফিস চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমেদ জানান, সম্প্রতি জেলা পরিষদের প্রবেশদ্বারের সম্মুখবর্তী নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল নির্মাণের সিদ্ধান্ত হয়। পরবর্তীতে মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে টেন্ডারের মাধ্যমে ৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরির কাজ শুরু হয়। গত ১৭ মার্চ জেলা পরিষদের পক্ষ থেকে সেখানে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। ২৬ মার্চকে সামনে রেখে অবশিষ্ট নির্মাণ কাজ চলছিল। এ অবস্থায় সোমবার দুপুরে কতিপয় দুর্বৃত্ত জেলা পরিষদের ভিতরে ঢুকে বঙ্গবন্ধুর ম্যুরালের পিলার ও বেদীর অংশ বিশেষ ভেঙে ফেলে।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলী আকবর ঘটনার নিন্দা জানিয়ে দুর্বৃত্তদের গ্রেফতার ও বিচারের দাবি করেন। তিনি বলেন, জঘন্য এ ঘটনায় কারা জড়িত তা খুঁজে বের করা হচ্ছে।

জেলা পুলিশ সুপার কুমার সাহা বলেন, এ ঘটনায় জড়িতদের খুঁজতে অভিযান চলছে।

এ সম্পর্কিত আরও খবর