‘সাদুল্যাপুর লকডাউন নয় ভুল বোঝাবুঝি’- দাবি প্রশাসনের

গাইবান্ধা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম গাইবান্ধা | 2023-08-30 06:43:59

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত নেয় উপজেলা করোনা প্রতিরোধ কমিটি। এ সংক্রান্ত একটি  চিঠি ‘ইউএনও সাদুল্যাপুর নামে ফেসবুক আইডিতে পোস্ট করা হয়। তবে জেলা প্রশাসন থেকে বলা হচ্ছে, সাদুল্যাপুরকে ‘লকডাউন’ করা হয়নি- এটা স্রেফ ভুল বোঝাবুঝি।

রোববার (২২ মার্চ) ‘ইউএনও সাদুল্যাপুর’ ফেসবুক আইডিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সই করা একটি চিঠি  পোস্ট হয়।

চিঠিতে লেখা ছিল, সাদুল্যাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাপুর গ্রামের শচিন্দ্রনাথ মণ্ডলের মেয়ের বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের অনুষ্ঠানে আত্মীয়-স্বজন, স্থানীয় লোকজন ও দুইজন আমেরিকান প্রবাসীসহ প্রায় ৫ শতাধিক লোক উপস্থিত ছিলেন। আর  ওই প্রবাসীদের করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে।

এমতাবস্থায় ভাইরাসটি  দ্রুত সংক্রমণ ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে সাদুল্যাপুর উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সাদুল্যাপুর উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত গ্রহণ করে। এ মর্মে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজ স্বাক্ষরিত একটি চিঠি জেলা প্রশাসক বরাবর প্রেরণ করা হয়েছে।

এ দিকে এ ঘটনাকে কেন্দ্র করে হবিবুল্লাপুর গ্রামের প্রত্যেকটি প্রবেশ ও বের হওয়ার পথ বন্ধ করে দেওয়া হয়েছে। এসব পথে সার্বক্ষণিকভাকে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে। এমন পরিস্থিতিতে সাদুল্যাপুরে করোনাভাইরাস আতঙ্ক সর্বত্র ছড়িয়ে পড়েছে।

হবিবুল্লাপুর গ্রামের বাসিন্দা ও প্রধান শিক্ষক বাবু মনোরঞ্জন সরকার বলেন, বিদ্যমান পরিস্থিতিতে আমরা হাট-বাজারসহ প্রয়োজনীয় কাজে বাড়ি থেকে বেরুতে পারছি না। ফলে নিত্যপণ্যসহ বিভিন্ন বিষয়ে সংকটে পড়েছি।

এ প্রসঙ্গে গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, গাইবান্ধায় যুক্তরাষ্ট্র ফেরত দুজনের মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তবে সাদুল্যাপুর উপজেলাকে লকডাউনের মতো কিছু হয়নি। বিষয়টি নিয়ে ভুল–বোঝাবুঝি হয়েছে। এ জন্য ইউএনওকে কারণ জানতে চেয়ে চিঠি দেওয়া হবে।

সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ বার্তা২৪.কমকে বলেন, সাদুল্যাপুর উপজেলাকে লকডাউন করা হয়নি, কেবলমাত্র করোনা আক্রান্ত হয়ে থাকতে পারে এমন সন্দেহভাজন পরিবারকে হোম কোয়ারেন্টাইনের আওতায় নেয়া হয়েছে। একটা ভুল বোঝাবুঝি হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর