দৌলতদিয়া যৌনকর্মীদের জন্য ৩৬ লাখ টাকা বরাদ্দ

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 07:09:56

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ২০ দিনের জন্য বন্ধ হয়ে যাওয়া রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দাদের খাদ্য নিরাপত্তার কথা ভেবে সরকার ৫৪ মেট্রিকটন চাল ও নদগ ৩৬ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন।

সেইসঙ্গে বন্ধ থাকা ২০ দিনের ঘর ভাড়া যৌনকর্মীদের কাছ থেকে না নেওয়ার জন্য ঘর মালিকদের নির্দেশ দিয়েছেন রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

শনিবার (২১ মার্চ) চাল ও নগদ টাকা বরাদ্দের বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মাদ আশেক হাসান বার্তা২৪.কমকে বলেন, দৌলতদিয়া যৌনপল্লী বন্ধের আগে তাদের খাদ্য নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে জেলা পুলিশ সুপার বিশেষ বরাদ্দ চেয়ে একটি প্রস্তাব পাঠান। তার সেই প্রস্তাবটি আমরা ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে প্রেরণ করি।

তারই প্রেক্ষিতে ঢাকা বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বিশেষ বরাদ্দ চেয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে চিঠি দেন। পরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় দৌলতদিয়া পতিতাপল্লীর বাসিন্দাদের জন্য ৫৪ মেট্রিকটন জিআর চাল ও নগদ ৩৬ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন।

অফিস খোলার পর বরাদ্দের চিঠি পৌঁছালে ২-৩ দিনের মধ্যেই যৌনকর্মীদের মাঝে চাল ও নগদ টাকা বিতরণ করা হবে বলে তিনি জানান।

বাড়ি ভাড়া না দেওয়া প্রসঙ্গে পুলিশ সুপার মিজানুর রহমান বার্তা২৪.কমকে বলেন, যেহেতু ঐ পল্লীতে করোনাভাইরাস রোধে জনসমাগম বন্ধ ঘোষণা করেছি সেহেতু যে কয়দিন বন্ধ থাকবে সে কয়দিন কোনো বাড়ির মালিক ভাড়া নিতে পারবেন না। এ ব্যাপারে ইতোমধ্যে আমরা তাদের জানিয়ে দিয়েছি।

আরো পড়ুন- বন্ধ হলো দৌলতদিয়া যৌনপল্লী

এ সম্পর্কিত আরও খবর