কোটালীপাড়ায় রনির ‘মুজিব কর্নার’

গোপালগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-08-30 07:23:06

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ায় ‘মুজিব কর্নার’ তৈরি করেছেন রনি বৈদ্য নামে এক যুবক। তার তৈরিকৃত মুজিব কর্নারে শোভা পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের ভাস্কর্য।

ভাস্কর্য বা চিত্রকর্মের ওপরে প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও ছোটবেলা থেকেই ভাস্কর্য তৈরি ও ছবি আঁকার আগ্রহ রনি বৈদ্যের। বর্তমানে তিনি রাজধানীতে বাসায় বাসায় গিয়ে চিত্রকর্মের প্রশিক্ষণ দিয়ে সংসার চালান। কিছু সঞ্চয় করে নিজ বাড়ি কোটালীপাড়ার মুশুরিয়া গ্রামে গড়ে তুলেছেন এই মুজিব কর্নার।

উপজেলার পীড়ারবাড়ি গ্রামের কলেজছাত্র পুলক মল্লিক বলেন, মুশুরিয়া গ্রামে একটি মুজিব কর্নার হয়েছে শুনে আমি দেখতে গিয়ে ছিলাম। দেখে খুবই ভাল লাগলো।

রনি বৈদ্যের মুজিব কর্নার/ছবি: বার্তা২৪.কম

বাড়িতে স্থায়ীভাবে মুজিব কর্নার নির্মাণের দাবি জানিয়ে রনি বৈদ্য বলেন, আমি বাড়িতে একটি মুজিব কর্নার তৈরি করতে চাই। সে ক্ষেত্রে সরকারিভাবে সহযোগিতা দরকার।

রামশীল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোকন বালা বলেন, রনি বৈদ্যের পরিবার এতটাই দরিদ্র যে তাদের থাকার মতো একটি ঘর ছিল না। একটি বেসরকারি সংস্থা তাদের বসবাসের জন্য একটি ঘর করে দিয়েছে। রনি বৈদ্য সেই ঘরেই মুজিব কর্নার স্থাপন করেছে। আমি চাই সরকারিভাবে রনি বৈদ্যকে সহযোগিতা করা হোক।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, রনি বৈদ্য মুজিব বর্ষ উপলক্ষে যে মুজিব কর্নার স্থাপন করেছেন এ জন্য তাকে সাধুবাদ জানাই। আমরা রনি বৈদ্যের ইচ্ছানুযায়ী তার বাড়িতে একটি স্থায়ী মুজিব কর্নার স্থাপনের জন্য সকল ধরনের সাহায্য করবো।

এ সম্পর্কিত আরও খবর