অনির্দিষ্টকালের জন্য বন্ধ কসবা সীমান্ত হাট

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-30 07:20:57

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে ভারত-বাংলাদেশ যৌথ মালিকানায় নির্মিত ব্রাহ্মণবাড়িয়ার কসবার সীমান্ত হাট। আগামী রোববার (১৫ মার্চ) সকাল থেকে আর বসছে না এই কসবার সীমান্ত হাট।

শুক্রবার (১৩ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও কসবা সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি মিতু মরিয়ম।

এই হাটে দু’দেশের পণ্য পাওয়া যায়

তিনি বলেন, ‘হাট ব্যবস্থাপনা কমিটির বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি, হাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। পরিবেশ স্বাভাবিক হলে আবারও দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সীমান্ত হাট খুলে দেওয়া হবে।’

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত রোববার (৮ মার্চ) জেলা প্রশাসকের কার্যালয়ে করোনাভাইরাস বিষয়ক স্বাস্থ্য বিভাগের এক সভায় জনসমাগম এড়াতে কসবা সীমান্ত হাট বন্ধ রাখার ব্যাপারে আলোচনা হয়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১০ মার্চ) সীমান্ত হাট ব্যবস্থা কমিটির বৈঠকে অনির্দিষ্টকালের জন্য হাটটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ভারতের ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার কমলাসাগর সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটিও বৈঠক করে হাট বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায়।

অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে এ সীমান্ত হাট

উল্লেখ্য, জেলার কসবা উপজেলার তারাপুর ও ভারতের ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার কমলাসাগর সীমান্তে নির্মিত দু’দেশের যৌথ মালিকানার এ সীমান্ত হাট ২০১৫ সালের ৬ জুন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। দু’দেশের ৫০টি করে মোট ১০০টি দোকান রয়েছে এই হাটে। প্রতি রোববার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে হাটের বেচা-কেনা।

এ সম্পর্কিত আরও খবর